মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
চন্দ্রিমা উদ্যানে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় মামলা

চন্দ্রিমা উদ্যানে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় মামলা

স্বদেশ ডেস্ক:

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে। পুলিশের দায়ের করা এই মামলায় নবগঠিত ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হকসহ বিএনপির ১৫৫ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

গতকাল মঙ্গলবার দিবাগত রাতে রাজধানীর শেরেবাংলা নগর থানায় এই মামলা হয়। মামলায় পরিকল্পিতভাবে নাশকতার চেষ্টা, পুলিশের ওপর হামলা করে আহত করা এবং গাড়ি ভাঙচুর করে জানমালের ক্ষতিসাধনের অভিযোগ আনা হয়েছে। এ ঘটনায় আজ বুধবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত ৪৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ বলেন, পুলিশের ওপর হামলা ও নাশকতার পরিকল্পনার সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এর আগে গতকাল বেলা ১১টায় চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত ও ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর কর্মসূচি ছিল ঢাকা মহানগর বিএনপির দুই নতুন কমিটির। তার আগেই সেখানে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ বাধে। এতে পুলিশের ১৪ জন সদস্যসহ বিএনপি ও তার অঙ্গসংগঠনের অন্তত অর্ধশত নেতাকর্মী আহত হন।

সংঘর্ষের পর বিএনপির নেতা আমানউল্লাহ আমান, আমিনুল হক, ছাত্রদলের সাইফুল ইসলাম ও কাওসার মল্লিককে হাসপাতালে ভর্তি করা হয়। তেজগাঁও থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান ও বিএনপির কর্মী আবুল কালাম আজাদ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন। তাদের গায়ে ছররা গুলি লেগেছে।

সংঘর্ষ থামার পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চন্দ্রিমা উদ্যানে গিয়ে নেতাকর্মীদের নিয়ে জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। সেখানে তিনি অভিযোগ করেন, সরকারের পায়ের তলায় মাটি নেই, তারা সম্পূর্ণ জনবিচ্ছিন্ন হয়ে গেছে। তাই বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ গুলি ও লাঠিপেটা করেছে।

পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ বলেন, পুরো ঘটনাটি পরিকল্পিত বলেই মনে হয়েছে। তাদের (বিএনপি) সঙ্গে কথা ছিল, কোনো ধরনের ঝামেলা না করে শুধু ফুল দিয়ে চলে যাবে। অথচ নির্ধারিত সময়ের অনেক আগেই তারা চন্দ্রিমা উদ্যানের আশপাশে অবস্থান নেয়। এমনকি দেয়াল টপকে উদ্যানে ঢুকে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে।

এদিকে, গতকালের ঘটনার প্রতিবাদে ঢাকা মহানগরীর সব থানায় আজ বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপির মহানগর উত্তর ও দক্ষিণ কমিটি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877